সত্য বই মিথ্যা নয়

ভালবাসি তোমায় (ফেব্রুয়ারী ২০১৪)

সিপাহী রেজা
  • ২১
  • ১১
আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া মহা বিপদ সংকেত ৮, ৯, ১০ বলতে বুঝি তোমার কপালে আজ নীল, খয়েরী অথবা লাল রঙের টিপ। ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, দুর্যোগ-এর মানেটাই বদলে যায় যখন দেখি পরিপাটি ভাঁজ খুলে প্রতিবারই অনাহুত উড়ছে তোমার চুল। তোমাকে শহরে দেখলে আমার গ্রামের কথা মনে পড়ে যায়, গ্রামে দেখলে তুমি ঠিক গ্রাম নও হয়ে উঠো মফস্বল, পৌরসভা, উপজেলা কিংবা আধুনিক কোন সিটি কর্পোরেশন।

বড় শহরের বড় হ্যাপা তুমি! শেয়ার বাজারের ধ্বস বলতে যা বুঝি তা হলো―তুমি আজ চোখে কাজল দেওনি। শ্রমিকেরা স্ট্রাইক করেছে বলতে বুঝি―তুমি কেন আজ শাড়ি পরলে না? চাকরী নেই, বেকার আছি বললেই বোঝায়―তোমার সাথে দেখা নেই সে অনেকদিন হলো! দ্রব্যমূল্য বেড়ে যাওয়ার অর্থ―এই মধ্যবিত্ত প্রেমে, তুমি আজ ভীষণ রাগ করে আছো। মুদ্রাস্ফীতির মানে―ইদানীং না চাইতেই তুমি চুমু দিচ্ছ। গাড়ি বাড়ি ব্যাংক ব্যাল্যান্স ভাবতেই মনে আসে―আমাদের কি হঠাৎ বয়স বেড়ে গেলো?

বড় শহরের বড় হ্যাপা তুমি, স্বস্তিও তুমি। আমার কেবলা তুমি, তীর্থও তুমি। সোশাল ওয়েলফেয়ার বলতে―তুমি, হিউম্যান রাইটস বলতে―তুমি। আমার নেশা তুমি, পেশা তুমি। আমার রিলিজিয়াস ভিউ―তুমি, আমার পলিটিক্যাল স্ট্যান্ড, সেটাও―তুমি। এইযে প্রকাশ্যে তোমার হাত ধরে ঘুরে বেড়াই―এটাকেই আমি বিপ্লব জেনেছি, মেনেছি। মিছিল মিটিং সভা সমাবেশ বক্তৃতা কিংবা ছলচাতুরী―ঘুরেফিরে সকল মঞ্চে সকল সভায়, বুক ফুলিয়ে কথায় কথায় তোমাকেই শুধু বলে গেছি, বলে যাচ্ছি, বলতে আসবো... ভালোবাসি এবং ভালোবাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ আক্তারুজ্জামান বিপ্লবী প্রেমিকের সব কিছুতে 'তুমি' থাকতেই হবে। নয়ত একটা দুর্দান্ত প্রেম হবে কীভাবে! দারুণ লাগল।
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০১৪
ছন্দদীপ বেরা Khub sundar Bhavna bhalo laglo
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০১৪
তাপসকিরণ রায় এইযে প্রকাশ্যে তোমার হাত ধরে ঘুরে বেড়াই―এটাকেই আমি বিপ্লব জেনেছি, মেনেছি। মিছিল মিটিং সভা সমাবেশ বক্তৃতা কিংবা ছলচাতুরী―ঘুরেফিরে সকল মঞ্চে সকল সভায়, বুক ফুলিয়ে কথায় কথায় তোমাকেই শুধু বলে গেছি, বলে যাচ্ছি, বলতে আসবো... ভালোবাসি এবং ভালোবাসি।--কবিতার থীম এখানে সারাংশ হয়ে এসেছে। সুন্দর সাবলীল একটি কবিতা।ধন্যবাদ।
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৪
সকাল রয় সব মিলিয়ে সে ই আমি তুমি আর তোমাতে আ মা তে_ ইদানিং সব কিছুতেই কবিতা মিশে যাচ্ছে___ধন্যবাদ সু ন্দর কবিতার জন্য
ভালো লাগেনি ১১ ফেব্রুয়ারী, ২০১৪
এই মন্তব্য করার আগে, এই মাসের সংখ্যার নাম নিয়ে বলেন। লেখা যেভাবে চাইবে সেভাবেই দেওয়া হয় মূলত। অন্যভাবেও লেখা যায়, সেটা আপনে বুঝবেন অন্যকেউ বুঝবে না। তাতে লাভ কী!
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৪
মাসুম বাদল চমৎকার...
ভালো লাগেনি ১০ ফেব্রুয়ারী, ২০১৪
ধন্যবাদ
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৪
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# নেশা, পেশা, পলিটিক্যাল স্ট্যান্ড- সবকিছু 'তুমি' কেন্দ্রিক হয়ে যাবার মাঝেও অদ্ভুত একটা আনন্দ আছে। খুব কম মানুষই এমন আনন্দের সন্ধান পান। অদ্ভুত সুন্দর লেখা, বিপ্লব সার্থক হোক।
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৪
সার্থক হোক :)
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৪
Rumana Sobhan Porag valo laglo, valobasai makhamakhi aei kobitati.
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৪
ধন্যবাদ :)
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৪
সেলিনা ইসলাম ভালবাসা সব সুন্দর, পুণ্য, বিশ্বাস,স্বর্গ, আলো সব কিছুকেই ছাড়িয়ে যায়! সুন্দর কবিতা লিখেছেন
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৪
ধন্যবাদ
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৪
এশরার লতিফ ভালো লাগলো বহুবিধ উপমা।
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৪
ধন্যবাদ
ভালো লাগেনি ১১ ফেব্রুয়ারী, ২০১৪
ওয়াহিদ মামুন লাভলু ভালবাসার দুর্দান্ত কথামালা সম্বলিত লেখা। শ্রদ্ধা জানবেন।
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৪
ধন্যবাদ
ভালো লাগেনি ১১ ফেব্রুয়ারী, ২০১৪

২২ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪